বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

ডোমারে – ত্যাগী কর্মীদের বাদ দিয়ে ইউনিয়ন যুবলীগে নৌকা বিরোধীরা

আলমগীর হোসেন,ডোমার(নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমার উপজেলায় নৌকাবিরোধীরা পদ পেলেন ইউনিয়ন যুবলীগের নতুন আহবায়ক কমিটিতে। এতে করে তৃনমূল যুবলীগের নেতা কর্মীদের মাঝে চাপাক্ষোভ ও মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে। আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনের আগেই বাংলাদেশ আওয়ামী যুবলীগের ইউনিয়ন কমিটি গুলো বর্ধিত সভা ডেকে বিলুপ্তি করে দিয়ে দেওয়া হচ্ছে আহবায়ক কমিটি। কমিটিতে আনা হচ্ছে বির্তকীতদের। এমন অভিযোগ উঠেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ডোমার উপজেলা শাখার ১নং যুগ্ন আহবায়ক রফিকুজ্জামান রুবেল ও যুগ্ন্ আহবায়ক গনেশ কুমার আগরওয়ালার বিরুদ্ধে। উপজেলার তিনটি ইউনিয়ন কেতকীবাড়ী, বোড়াগাড়ী, হরিণচড়া’র কমিটি বিলুপ্তি করে নতুন আহবায়ক কমিটি প্রদান করেন তারা। তিনটি ইউনিয়ন কমিটিতে যাদের পদে আনা হয়েছে তাদের মধ্যে অনেকেই নৌকা বিরোধী, রয়েছে মাদক মামলার আসামীও। ত্যাগী কর্মীদের বাদ দিয়ে বিতর্কীতদের কমিটিতে নিয়ে আসায় এর প্রভাব পরতে পারে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বলে জানান তৃনমূল যুবলীগের নেতা কর্মীরা।

বোড়াগাড়ী ইউনিয়নের সাবেক যুবলীগ সভাপতি ইকবাল হোসেন মুকুল ও সাধারন সম্পাদক অনাথ চন্দ্র রায় অভিযোগ করে বলেন, বোড়াগাড়ী ইউনিয়ন যুবলীগের নতুন আহবায়ক কমিটিতে যাদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে তারা সবাই গত উপজেলা পরিষদ নিবার্চন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা বিরোধী ছিলেন। আহবায়ক সুমন প্রকাশ্যে নৌকার বিপক্ষে কাজ করেছে। সে কি করে বোড়াগাড়ী ইউনিয়ন যুবলীগের আহবায়ক হয়। এতে করে ত্যাগী কর্মীরা পদ থেকে বঞ্চিত হলো।

গত ১৫অক্টোবর হরিণচড়া ইউনিয়ন যুবলীগের কমিটি ভেঙ্গে পরবতীর্তে আব্দুল মজিদকে আহবায়ক, নিরঞ্জন রায়,মজিবুল ইসলাম,আরিফুর রহমান মিলনকে যুগ্ন আহবায়ক করে কমিটি দেওয়া হয়। ওই ইউনিয়নের নৌকা প্রতিকে বিজয়ী চেয়ারম্যান রাসেল রানা জানান, আরিফুর রহমান মিলন আমার বিপক্ষে নিবার্চনে চশমা মার্কা নিয়ে প্রার্থী হয়েছিল এবং নিরঞ্জন রায় নৌকা মার্কার বিপক্ষে কাজ করেছিল।
গত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় ডোমার উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আমিনুল ইসলাম রিমুনকে আবহায়ক পদ থেকে অব্যহতি প্রদান করে জেলা কমিটি। এর পর থেকে আহবায়ক পদটি শূন্য হয়ে পরে। অভিভাবক শূন্য হয়ে পরে তৃনমূল যুবলীগের নেতা কর্মীরা। দীর্ঘদিন থেকে এভাবেই কার্যক্রম চালিযে আসছে দলটি। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ ক্ষমা করলেও সহপদে ফিরতে পারেন নি কেউ। আহবায়কের পদটি এখন পর্যন্ত শুন্য রয়ে গেছে।

ডোমার উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক রফিকুজ্জামান রুবেল জানান, নীলফামারী জেলা আওয়ামী যুবলীগ কমিটির নির্দেশে নতুন করে আহবায়ক কমিটি দেওয়া হচ্ছে। কারো কোন অভিযোগ থাকলে জেলা কমিটি বরাবর অভিযোগ দিতে পারে।জেলা যুবলীগের সভাপতি রামেন্দ্রনাথ বর্ধন বাপী জানান, লিখিত অভিযোগ পেলে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নেওয়া হবে।
রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সোহেল পারভেজ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে, তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কলটি কেটে দেওয়ায় মন্তব্য জানা সম্ভব হয়নি। পরবর্তীতে একাধীক বার ফোন দিলে আর রিসিভ করেননি।

  ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335